অনলাইন জব মোবাইল

 অনলাইন জব মোবাইল: আসসালামুয়ালাইকুম পাঠকগণ কেমন আছেন সবাই ।  এই লেখাটির মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে ঘরে বসে আপনার হাতে থাকা মোবাইল ফোনটির মাধ্যমে অনলাইনে জব করে টাকা ইনকাম করতে পারবেন ।

মোবাইল ফোন দিয়ে অনলাইনে টাকা ইনকাম

আমরা দিনের প্রায় অর্ধেকটা সময় মোবাইল ফোনের পিছনে ব্যায় করি । আমাদের হাতে থাকা মোবাইলটি ব্যবহার করে মাসে 20000- 40000 টাকা ইনকাম করা যায় তাহলে কেমন হয় ? আমাদের দেশে অনেক বেকার চাকরির অভাবে ঘরে বসে আছে । আমরা যদি এভাবে ঘরে বসে না থেকে অনলাইনের মাধ্যমে কাজ/ জব  করে টাকা ইনকাম করতে পারি । আমরা চাকরির পিছনে না ছুটে ঘরে বসেই অনলাইনের মাধ্যমে নিজের ভাগ্যকে বদলাতে পারি । 

এখন অনেকে প্রশ্ন করতে পারেন;  আসলেই কি ঘরে বসে টাকা ইনকাম করা যায়? আমি বলব হ্যাঁ অবশ্যই যায় । আজকে আমরা জানবো কিভাবে মোবাইল ফোন দিয়ে ঘরে বসে টাকা ইনকাম করবেন । সবকিছু ভালোভাবে জানতে এবং বুঝতে এই লেখা টি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন ।

কিভাবে অনলাইনে মোবাইল ফোন দিয়ে টাকা ইনকাম করবেন

আমরা মোবাইল ফোনে অযথা সময় নষ্ট না করে আমাদের হাতে থাকা মোবাইল ফোনটি কাজে লাগে অনলাইনের মাধ্যমে হাজার হাজার টাকা ইনকাম করতে পারি । তবে এই অনলাইন জবএ  আপনার নির্দিষ্ট কোন সেলারি বা বেতন নেই । এখানের স্যালারি এবং বেতন নির্ভর করবে আপনার কাজের উপর ।

 অনলাইনে কাজ করতে হলে আপনাকে হতে হবে প্রচুর পরিশ্রম এবং ধৈর্যশীল । অনলাইনের মাধ্যমে ক্যারিয়ার গড়তে হলে আপনাকে প্রচুর ধৈর্যশীল হতে হবে কারণ কেউ একদিনে অনলাইনের মাধ্যমে নিজের ক্যারিয়ার গড়ে নিতে পারেনা । 

আপনি যত মনোযোগ দিয়ে কাজ করবেন আপনার ইনকাম তত বেশি হবে । আমরা অযথা সময় নষ্ট না করে নিজেদের মেধা ও পরিশ্রমিক শক্তিকে কাজে লাগিয়ে চাইলেই অনলাইনের মাধ্যমে হাজার হাজার টাকা ইনকাম করে নিজেদের ক্যারিয়ার গড়ে নিতে পারি ।  অনলাইনের মাধ্যমে ইনকাম এর জন্য আপনার কম্পিউটার থাকা লাগবে না আপনি চাইলে আপনার হাতে থাকা মোবাইল ফোনটি দিয়ে অনলাইনে কাজ করতে পারবেন । 

কি কি সফটওয়্যার দিয়ে আপনি অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন

অনলাইনে কাজ করার জন্য আপনাকে হতে হবে প্রচুর পরিশ্রমিক ও ধৈর্যশীল । আপনি চাইলে আপনার হাতে থাকা মোবাইল ফোনটি দিয়ে ঘরে বসে অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন । মোবাইল ফোন দিয়ে টাকা ইনকামের অনেকগুলো উপায় আছে । অনেক প্ল্যাটফর্ম ও সফটওয়্যার এ কাজ করার মাধ্যমে আপনি ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন । তো চলুন আজকে আমরা ঐসকল প্ল্যাটফর্ম বা সফটওয়্যার নিয়ে আলোচনা শুরু করি ।

  •   Facebook 

ফেসবুক নামটির সাথে আমরা সবাই কমবেশি পরিচিত । বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক ।  আমরা অন্য সকল সোশ্যাল মিডিয়ার থেকে  ফেসবুকে বেশি সময় ব্যয় করি । আমরা চাইলেই কিন্তু ফেসবুকের মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম করতে পারি ।  এজন্য আমাদের একটা ফেসবুক পেজ থাকা প্রয়োজন এবং ফেসবুক পেজে এমন কনটেন্ট আপলোড করতে হবে যেগুলো দর্শক খুব পছন্দ করে । ফেসবুক পেজের সকল শর্ত পূরণ হলে আপনি ফেসবুক পেজটি মনিটাইজ করতে পারবেন ।  মনিটাইজ করার পরে ফেসবুক আপনার ভিডিওতে এড শো করবে । এড শো করার মাধ্যমে আপনি ঘরে বসে বসে ফেসবুক দিয়ে টাকা ইনকাম করতে পারবেন ।

বর্তমান সময়ে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা দিন দিন প্রচুর বেড়ে চলেছে  তাই আপনার ইনকামের সম্ভাবনাও  অনেকটা বৃদ্ধি পাচ্ছে  । তো আপনি চাইলে অযথা সময় নষ্ট না করে ফেসবুক পেজে ভালো ভালো ভিডিও কনটেন্ট আপলোড দিয়ে ফেসবুকের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। 

  • Youtube 

বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় ভিডিও প্লাটফর্ম হল ইউটিউব । ইউটিউব থেকে যে টাকা ইনকাম করা সম্ভব একথা আমরা সবাই কমবেশি জানি বা শুনেছি । বর্তমানে টিভির বিকল্প হিসেবে ইউটিউব ব্যবহার করছে মানুষজন । মোবাইলের মাধ্যমে ভিডিও শুট করে সেগুলো মোবাইল ফোন দিয়ে এডিট করে ইউটিউবে আপলোড দিয়ে মনিটাইজেশন এর মাধ্যমে  আমরা টাকা ইনকাম করতে পারি । ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য অবশ্যই আপনাকে ভালো ভালো ভিডিও কনটেন্ট ইউটিউবে আপলোড দিতে হবে । আপনি যদি ভালো ভালো কোয়ালিটির ভিডিও আপলোড দিতে পারেন এবং সেগুলো যদি দর্শক খুবই পছন্দ করে তাহলে ওই ইউটিউব চ্যানেলটি  আপনার ক্যারিয়ারের বিকল্প হিসেবে কাজ করতে পারে । 

ইউটিউবে মনেটিজেশন পেতে হলে অবশ্যই আপনাকে ইউটিউব এর কিছু রুলস মানতে হবে তারমধ্যে লাস্ট 365 দিনের ভিতরে 1000 সাবস্ক্রাইব ও  4000 ঘন্টা পাবলিক ওয়াছ টাইম গেইন করতে হবে আপনাকে । এবং আপনার ইউটিউব চ্যানেলের কনটেন্টগুলো সম্পূর্ণ আপনার নিজের হতে হবে কারো কন্টেন কপি করলে ইউটিউব আপনাকে মনিটাইজেশন দিবেনা ।  আমরা ইউটিউব এর মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম করতে পারি ।

  • Article Writing / Blogging

ওয়েবসাইটের মাধ্যমে কিন্তু আমরা অনেক টাকা ইনকাম করতে পারি । আমাদের হাতে থাকা মোবাইল ফোনটি দিয়ে ওয়েবসাইটে ব্লগিং করে প্রতিমাসে ভালো পরিমাণে এমাউন্ট একটা টাকা ইনকাম করতে পারি । তবে মোবাইল ফোন দিয়ে একটা ওয়েবসাইট ম্যানেজ করা একটু কঠিন হবে তবে অসম্ভব নয় । 

ওয়েবসাইট দিয়ে গুগল এডসেন্স এর মাধ্যমে  অ্যাড শো করিয়ে আমরা ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারি । প্রতিদিন ওয়েবসাইটে সুন্দর সুন্দর পোস্ট করার মাধ্যমে আমাদের ওয়েবসাইটে প্রচুর দর্শক নিয়ে আসতে পারি ।  আমাদের ওয়েবসাইটে যত বেশি ভিজিটর হবে আমরা তত বেশি টাকা ইনকাম করতে পারব । এবং আমরা চাইলে বিভিন্ন নিউজ রিলেটেড ওয়েবসাইটে আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে  পারি । 

  • Freelancing 

ফ্রিল্যান্সিং বলতে আমরা কি বুঝি ?  ফ্রিল্যান্সিং বলতে আমরা বুঝি এটি হলো একটি মুক্ত পেশা  এখানে আপনার নিজের বস আপনি নিজেই  । ঘরে বসে ইন্টারনেট ব্যবহার করে বিভিন্ন ধরনের কাজ করে  টাকা উপার্জন করার পদ্ধতিকে  ফ্রিল্যান্সিং বলে ।

আমরা অনেকেই মনে করি যে মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করা সম্ভব নয় আসলে এটা ঠিক নয় । বর্তমান সময়ে মোবাইল ফোন দিয়েও ফ্রিল্যান্সিং করা সম্ভব ।  বর্তমানে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করাটা ইনকামের একটা জনপ্রিয় মাধ্যম হয়ে দাঁড়িয়েছে । মানুষ বর্তমানে চাকরির থেকে ফ্রিল্যান্সিংয়ের পিছে বেশি ছুটছে । ফ্রীলান্সিং কোন একটি নির্দিষ্ট কাজ নয় এখানে অনেকগুলো সেক্টর আছে যেমন ধরেন

  • কনটেন্ট রাইটিং
  •  গ্রাফিক্স ডিজাইন
  •  ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট
  •  ভিডিও এডিটিং
  •  ফটো এডিটিং
  •  ওয়েব ডেভেলপার
  •  অ্যাপস ডেভেলপার
  •  ব্লগিং
  • ইত্যাদি, ইত্যাদি

এরমধ্যে অনেকগুলো সেক্টরে আপনি মোবাইল ফোন দিয়েও কাজ করতে পারবেন।

এবং এছাড়াও আরো অনেক অনলাইনে কাজ আছে যেগুলো করে আপনি ঘরে বসে ইন্টারনেটের সাহায্যে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন । তাই আর বসে না থেকে আপনার পছন্দের সেক্টরে কাজ শুরু করে দিন ।

আরো পড়তে পারেন : মোবাইলে গেম খেলে টাকা ইনকাম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *