৭০০০ টাকার মধ্যে মোবাইল

সম্মানিত পাঠকবৃন্দ যারা ৭০০০ টাকার মধ্যে মোবাইল কিনতে চাচ্ছেন তাদের জন্য এই লেখাটি। বর্তমান মোবাইল বাজারে অল্প দামে অনেক ধরনের মোবাইল পাওয়া যায় কিন্তু সব মোবাইলগুলো গুণগতমান ভালো হয় না। এই লেখাটিতে আমরা যেই মোবাইল গুলো সম্পর্কে আলোচনা করেছি বর্তমান সময়ে ৭০০০ টাকা বাজেটে সবথেকে শ্রেষ্ঠ মোবাইল এইগুলি।

বিশেষ করে অল্প বাজেটে মোবাইল ফোন কিনতে গেলে সবথেকে বেশি সমস্যা হয় প্রসেসর অথবা RAM এ। সাধারণত আমরা ছোট-বড় সকলেই গেম খেলতে পছন্দ করি কিন্তু একটি মোবাইল ফোন থেকে গেমিং এর দিক দিয়ে বিবেচনা করতে গেলে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল প্রসেসর এবং RAM 

আমরা যে এই মোবাইলটি ক্রয় করব তার যদি প্রসেসর এবং RAM  খুবই বাজে হয় সে ক্ষেত্রে আমরা এই মোবাইল ফোনটি দিয়ে খুব ভালো পারফর্মেন্স আশা করতে পারি না। আমরা এই বিভিন্ন দিকগুলো বিবেচনা করে বর্তমান বাজারে ৭০০০ টাকা বাজেটের শ্রেষ্ঠ মোবাইল ফোন গুলো দিয়ে এই লেখাটির সাজানো হয়েছে। 

৭০০০ টাকার মধ্যে মোবাইল

বিভিন্ন সময় আমাদের বাজেট স্বল্পতার কারণে আমরা অনেক বেশি দাম দিয়ে ভালো মোবাইল ফোন ক্রয় করতে পারিনা।  যেহেতু আমরা স্বল্প বাজেটের মধ্যে মোটামুটি একটু ভালো মোবাইল ফোন ক্রয় করতে চাই সেক্ষেত্রে আমি সাজেস্ট করবো এই লেখাটিতে আলোচিত মোবাইল ফোনগুলোর মধ্য থেকে বাছাই করতে।

আমাদের নিজের পারিশ্রমিক এর টাকা দিয়ে যেহেতু একটি মোবাইল ফোন ক্রয় করব সেহেতু আমরা সকলেই চাইবো অল্প বাজেটে ভালো একটি মোবাইল ফোন ক্রয় করার জন্য। প্রিয় বন্ধুরা নিচে ৭০০০ টাকার মধ্যে মোবাইল ফোনের মডেল এবং ওই ফোন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

Symphony i69

৭০০০ টাকা বাজেটের মধ্যে শ্রেষ্ঠ একটি মোবাইল ফোন হল Symphony i69, কমবেশি আমরা সকলেই সিম্ফোনি কোম্পানির সাথে পরিচিত আছি। সিম্ফোনি কম্পানি তাদের নতুন নতুন মোবাইল ফোন গুলো এবং তাদের মোবাইল ফোনগুলোর আধুনিক ফিচারের জন্য মোবাইল বাজারে অনেক জনপ্রিয়তা লাভ করেছে।

 সিম্ফোনি কম্পানি অন্যতম একটি স্থান হল Symphony i69, আপনার বাজেট জদি ৭০০০  টাকার মধ্যে থাকে সে ক্ষেত্রে এই মোবাইল ফোনটি দেখতে পারেন। এই মোবাইল ফোনে রয়েছে Octa-core, 1.6 GHz এর শক্তিশালী একটি প্রসেসর এবং 2 GB RAM.

এছাড়াও অল্প বাজেটের মধ্যে এই মোবাইল ফোনটিতে ব্যবহার করা হয়েছে  Lithium-polymer 3000 mAh এর শক্তিশালী ব্যাটারি। এই মোবাইল ফোনটি বর্তমান বাজারে Black, Blue, Green তিনটি ভিন্ন ভিন্ন কালারে পাবেন। চলুন Symphony i69 মোবাইল ফোনের সম্পূর্ণ কনফিগার সম্পর্কে জেনে নেয়া যাক।

Symphony i69 Full Specifications

 

Price  6,990 Tk
Colors Black, Blue, Green
Network 2G, 3G, 4G
Body Dimensions 153 x 74.2 x 9.7 millimeters
Display Size 5.7 inches
Back Camera 8 Megapixel
Front Camera 5 Megapixel
Battery Lithium-polymer 3000 mAh
Operating System Android 11 [Go Edition]
Processor Octa-core, 1.6 GHz
RAM 2 GB
ROM 32 GB
Made in Bangladesh

এই আকর্ষণীয় ও চমৎকার মোবাইল ফোনটি পাচ্ছেন মাত্র ৬ হাজার ৯৯০ টাকায়।

Samsung Galaxy M01 Core 

অল্প বাজেটের মধ্যে সেরা একটি মোবাইল ফোন হল Samsung Galaxy M01 Core, বর্তমান সময়ে মোবাইল বাজারে স্যামসাং কোম্পানি সবথেকে জনপ্রিয় একটি কোম্পানি। স্যামসাং তাদের গ্রাহকদের জন্য বিভিন্ন সময় বিভিন্ন দামের ও বিভিন্ন কনফিগারেশনের মোবাইল ফোন নিয়ে আসে।

স্যামসাং কোম্পানি ৭০০০  টাকা বাজেটের মধ্যে শ্রেষ্ঠ একটি মোবাইল ফোন লঞ্চ করেছে,  সেই মোবাইল ফোনটি হলো Samsung Galaxy M01 Core. এই মোবাইল ফোনটি আপনারা বাজারে কিনতে পারবেন আপনাদের  বাজেটের মধ্যে। 

এই মোবাইল ফোনটিতে ব্যবহার করা হয়েছে Quad-core, up to 1.5 GHz এর প্রসেসর এবং 1 /2 GB RAM ও 16 / 32 GB ROM এছাড়াও এই মোবাইলটিতে রয়েছে Lithium-ion 3000 mAh এর একটি শক্তিশালী ব্যাটারি যা আপনার মোবাইল ফোনটিকে অনেক সময় চালু রাখবে। 

Samsung Galaxy M01 Core Full Specifications

 

Price  6,999 Tk
Colors Black, Blue, Red
Network 2G, 3G, 4G
Body Dimensions 141.7 x 67.5 x 8.6 millimeters
Display Size 5.3 inches
Back Camera 8 Megapixel
Front Camera 5 Megapixel
Battery Lithium-ion 3000 mAh (non-removable)
Operating System Android 10: Go Edition (One UI 2.1)
Processor Quad-core, up to 1.5 GHz
RAM 1 /2 GB
ROM 16 / 32 GB (eMMC 5.1)
Made in

এই আকর্ষণীয় ও চমৎকার মোবাইল ফোনটি পাচ্ছেন মাত্র ৬ হাজার ৯৯৯ টাকায়।

Walton Primo GM4

Walton Primo GM4 মোবাইল ফোনটির দাম ৭০০০ টাকা বাজেটের একটু বেশি। তবে এই লেখাটিতে এই মোবাইল ফোনটি সম্পর্কে আলোচনা করার কারণ হলো ফোনটির বাজেট একটু বেশি হলেও বর্তমান সময়ের সেরা মোবাইল ফোন গুলোর মধ্যে এটি অন্যতম।

এই ফলটিকে সেরার তালিকায় রাখার অন্যতম কারণ হলো ফোনটিতে ব্যবহার করা হয়েছে Android 10  অপারেটিং সিস্টেম এবং এর প্রসেসর হলো Octa-core, 1.6 GHz এছাড়াও ফোনটিতে রয়েছে Lithium-polymer 5000 mAh এর একটি শক্তিশালী ব্যাটারি যা আপনার ফোনটিকে অনেক সময় চালু রাখবে। 

ফোনটিতে ফন্ট ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 5 Megapixel এবং ব্যাক ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে Dual 8+0.3 Megapixel এছাড়াও ফোনটিতে রয়েছে 6.1 inches এর বড় একটি ডিসপ্লে।

Walton Primo GM4 Full Specifications

 

Price  7,499 Tk
Colors Marine Blue, Oxford Gradient
Network 2G, 3G, 4G (VoLTE)
Body Dimensions 155.5 x 73.3 x 10.75 millimeters
Display Size 6.1 inches
Back Camera Dual 8+0.3 Megapixel
Front Camera 5 Megapixel
Battery Lithium-polymer 5000 mAh (non-removable)
Operating System Android 10 [Go Edition]
Processor Octa-core, 1.6 GHz (Cortex-A55)
RAM 2 GB
ROM 16 GB
Made in Bangladesh

এই আকর্ষণীয় ও চমৎকার মোবাইল ফোনটি পাচ্ছেন মাত্র ৭ হাজার ৪৯৯ টাকায়।

Infinix Smart HD

৭০০০ টাকা বাজেটের মধ্যে অন্যতম শ্রেষ্ঠ একটি মোবাইল ফোন হল Infinix Smart HD. এই মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে 6.1 inches বড় একটি ডিসপ্লে এবং এই মোবাইল ফোনটিতে রয়েছে Lithium-polymer 5000 mAh ব্যাটারি। এছাড়াও ফোনটির নেটওয়ার্ক সিস্টেম 2G, 3G, 4G 

ফোনটি Android 10 অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত। এর ব্যাক ক্যামেরা হল Dual 8+8 Megapixel এবং ফ্রন্ট ক্যামেরা 5 Megapixel ফোনটিতে রয়েছে Quad-core, 1.8 GHz, ৭০০০ টাকা বাজেটের সেরা একটি ফোন Infinix Smart HD

Infinix Smart HD Full Specifications

 

Price  6,990 Tk
Colors Topaz Blue, Obsidian Black, Quartz Green
Network 2G, 3G, 4G 
Body Dimensions 158.3 x 75.2 x 9.8 millimeters
Display Size 6.1 inches
Back Camera Dual 8+8 Megapixel
Front Camera 5 Megapixel
Battery Lithium-polymer 5000 mAh (non-removable)
Operating System Android 10 (Go Edition), XOS 6.2 UI
Processor Quad-core, 1.8 GHz
RAM 2 GB
ROM 32 GB (eMMC 5.1)
Made in

এই আকর্ষণীয় ও চমৎকার মোবাইল ফোনটি পাচ্ছেন মাত্র ৬ হাজার ৯৯০ টাকায়।

আরো পড়তে পারেন: ১২ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *