১২ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন

১২ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন : বর্তমানে গেম খেলতে পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া দায় আমরা যদি আমাদের হাতে থাকা মোবাইল ফোনটি  দিয়ে গেম খেলতে চাই তাহলে আমাদের মোবাইল ফোনটি অবশ্যই গেমিং ফোন হতে হবে অন্যথায় আমরা ভালোভাবে গেমটি খেলতে পারব না।  কিন্তু অনেক সময় আমাদের বাজেট কম থাকার কারণে আমরা গেম খেলার জন্য ভালো গেমিং ফোন কিনতে পারি না কিন্তু আজকে এই লেখাটির  মাধ্যমে ১২ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন সম্পর্কে আলোচনা করব যেগুলো আমাদের সাধ্যের মধ্যে থাকবে আমরা ঐ সকল মোবাইলফোন গুলি দিয়ে খুব  ভালোভাবে গেমিং করতে পারব।

অল্প দামে ভালো গেমিং ফোন

অল্প দামের ফোনের কথা শুনলেই আমরা মনে করি যে সেই ফোন থেকে ভালোভাবে গেম খেলা সম্ভব নয় এটা মনে করা স্বাভাবিক কারণ অল্প দামে ফোনে প্রসেসর থাকে কম এবং এর রেম রোম ও কম থাকে যার ফলে ভালোভাবে গেম খেলা সম্ভব হয়না। আজকে এমন কিছু গেমিং ফোন সম্পর্কে আলোচনা করবো যেগুলো আপনারা অল্প দামে কিনতে পারবেন আপনাদের সাধ্যের মধ্যে এবং সেই ফোনগুলি দিয়ে খুব ভালোভাবে গেম খেলতে পারবেন।  এই লেখাটিতে ১২ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন সম্পর্কে আলোচনা করা হলো।  এই ফোনগুলি আপনারা বাংলাদেশ থেকে অফিসিয়ালভাবে কিনতে পারবেন এবং ফোনগুলি বিবেচনা করা হয়েছে এর পারফরম্যান্স এবং চিপসেট এর উপরে। 

  •  Tecno Spark 7

12 হাজার টাকার মধ্যে ভালো একটি গেমিং ফোন হল টেকনো স্পার্ক 7 এই ফোনটি বাংলাদেশি অফিশিয়াল ভাবে পাওয়া যায় । ফোনটিতে রয়েছে ৬০০০  মিলিএম্প  এর বিশাল একটি ব্যাটারি। এবং এর ডিসপ্লের সাইজ  হচ্ছে 6.5  ইঞ্চি। ফোনটি বর্তমানে গেমারদের কাছে খুব জনপ্রিয় কারণ ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও p60 প্রসেসর । চলুন এক নজরে ফোনটি কনফিগারেশন দেখে আসি।

 

Network 2G, 3G, 4G (VoLET)
Display 6.5 inches
Font Camera 8 Megapixel
Back Camera Dual 16 Megapixel 
Battery  Lithium-polymer 6000 mAh
Operating System Android 11
Chipset Mediatek Helio G70 (12 nm)
Processor Octa-core,up to 2.0 GHz
RAM + ROM (3+4) – (64 GB)
Price 11,490 (3\64GB) – 12,990 (4\64GB)

 

টেকনোর এই ফোনটিতে অল্পর ভিতরে ভালোই করেছেন যারা অল্প দামে গেমিং ফোন নেয়ার চাচ্ছেন তারা এই ফোনটি দেখতে পারেন।

  • OPPO A15

12 হাজার টাকার মধ্যে সেরা গেমিং ফোন গুলোর মধ্যে Oppo A15 এই ফোনটি ও অন্যতম সেরা একটি ফোন।  ফোনটি গেমিং এর জন্য ভালো পারফরম্যান্স দিবে Oppo কোম্পানির এই ফোনটিতে রয়েছে 3gb  Ram  এবং  64gb Rom ফোনটিতে ব্যবহার করা হয়েছে 4230 mAh এর একটি বড় ব্যাটারি। চলুন ফন্টের সম্পূর্ণ  কনফিগারেশন দেখে আসি।

 

Network 2G, 3G, 4G
Display 6.52 inches
Font Camera 5 Megapixel
Back Camera Triple 13+2+2 Megapixel 
Battery  Lithium-polymer 4230 mAh
Operating System Android 10 
Chipset Mediatek Helio P35 (12 nm)
Processor Octa-core,up to 2.35 GHz
RAM + ROM 3 + 32
Price 10,990 

 

অল্প দামের ভিতরে গেমিং ফোন হিসেবে এই ফোনটি যথেষ্ট কার্যকরী যারা অল্প দামে  গেম খেলার জন্য ফোন নেয়ার চাচ্ছেন তারা এই ফোনটি দেখতে পারেন।

  • VIVO Y12s 

যারা গেম খেলার জন্য অল্প দামে ভালো একটি ফোন খুঁজছেন তারা এই ফোনটি দেখতে পারেন এই ফোনটিতে গেম খেলার জন্য ব্যবহার করা হয়েছে 5000 mAh এর বড় একটি ব্যাটারি যার ফলে আমরা অনেক সময় চার্জ ব্যাকআপ পাবো।  এবং ফোনটিতে ব্যবহার করা হয়েছে 10W  এর দ্রুত চার্জিং পাওয়ার। এবং এর চিপসেট  ও প্রসেসর খুব ভালো করছে নিচে ফোনটির কনফিগারেশন বিস্তারিত দেওয়া হল।

 

Network 2G, 3G, 4G
Display 6.51 inches
Font Camera 8 Megapixel
Back Camera Dual 13+2 Megapixel 
Battery  Lithium-polymer 5000 mAh
Operating System Android 10 
Chipset Mediatek Helio P35 (12 nm)
Processor Octa-core,up to 2.35 GHz
RAM + ROM 3 + 32
Price 12,990

 

অল্প দামের ভিতরে ভিভো কোম্পানির এই ফোনটি চমৎকার একটি মোবাইল ফোন। ফোনটিতে ভালোভাবেই গেম খেলা যাবে আপনারা এর কনফিগার তো দেখতে পেলেন যারা গেম খেলার জন্য ভালো একটি ফোন খুজতেছেন তারা ভিভো কোম্পানির এই ফোনটি দেখতে পারেন।

  • Xiaomi Redmi 9 Active

শাওমি কোম্পানির এই ফোনটির দাম 12000 টাকার একটু উপরে কিন্তু ফোনটি আমার কাছে বিশেষ করে অনেক ভালো লেগেছে তাই এখানে ফোনটি সম্পর্কে বিস্তারিত উল্লেখ করলাম। যারা অল্প দামের ভিতরে গেম খেলার জন্য ভালো একটি মোবাইল ফোন খুঁজছেন কিন্তু মনের মতন ফোন মিলাতে পারছেন না তারা শাওমি কোম্পানির এই ফোনটি দেখতে পারেন । এই ফোনটিতে রয়েছে 5000mAh এর বড় একটি ব্যাটারি এবং ফোনটিতে 10W এ দ্রুততম চার্জিং ব্যবস্থা আছে যার ফলে আমরা খুব তাড়াতাড়ি আমাদের ফোনটিকে চার্জ করে নিতে পারব চলুন ফোনটির বিস্তারিত কনফিগারেশন সম্পর্কে জেনে আসি।

 

Network 2G, 3G, 4G
Display 6.53 inches
Font Camera 5 Megapixel
Back Camera Dual 13+2 Megapixel 
Battery  Lithium-polymer 5000 mAh
Operating System Android 10 
Chipset Mediatek Helio G35 (12 nm)
Processor Octa-core,up to 2.3 GHz
RAM + ROM (4-6) + (64-128)
Price 13,999 (4-64GB) + 15,999 (6-128GB)

 

ফোনটিতে RAM ও ROM বেশি ব্যবহার করা হয়েছে এর ফলে আমরা খুব ভালোভাবে গেম খেলতে পারব যারা গেমিং এর জন্য ভালো একটি ফোন খুঁজতে ছিলেন তারা শাওমি কোম্পানির এই  মডেলের ফোনটি দেখতে পারেন।

  • Realme C15 Qualcomm Edition

বর্তমানে রিয়েলমি মোবাইল গুলো খুব জনপ্রিয় কারণ রিয়েলমি কোম্পানি অল্প দামের ভিতরে অধিক ফিচারসহ ভালো ফোন দিয়ে থাকেন।  যার জন্য বর্তমান তরুণ সমাজের কাছে রিয়েলমি ফোন গুলো খুবই জনপ্রিয়তা লাভ করেছে। Realme C15 ফোনটিতে রয়েছে 6000 mAh  এর ব্যাটারি যার ফলে আমাদের গেম খেলতে গিয়ে চার্জ এর কথা চিন্তা করতে হবে না।  এবং দ্রুত চার্জ হওয়ার জন্য কোনটি ব্যবহার করা হয়েছে 18W Fast Charging সিস্টেম। এবং এর ডিসপ্লেটা কোন অংশে কম নয় realme C1 5 ফোনটিতে 6.5  ইঞ্চি বড় একটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।  চলুন ফোনটির সম্পূর্ণ কনফিগার সম্পর্কে জেনে আসি ।

 

Network 2G, 3G, 4G
Display 6.5 inches
Font Camera 8 Megapixel
Back Camera Quad 13+8+2+2 Megapixel 
Battery  Lithium-polymer 6000 mAh
Operating System Android 10 
Chipset Qualcomm Snapdragon 460 (11 nm)
Processor Octa-core,up to 1.8GHz
RAM + ROM (3-4) + (32-64-128)
Price 12,990 (4-64GB) + 14,490 (4-128GB)

 

Realme C15 Qualcomm Edition ফোনটি বিশেষ করে আমার কাছে অনেক ভালো লেগেছে।  কারণ ফোনটিতে অনেক সুন্দর সুন্দর ফিচারস আছে এবং ফোনটিতে Quad ক্যামেরা ব্যবহার করা হয়েছে Quad ক্যামেরা ব্যবহারের ফলে আমরা খুব সুন্দর সুন্দর ছবি তুলতে সক্ষম হব এবং এর চিপসেট Qualcomm Snapdragon 460 যা গেম খেলার জন্য খুব ভালো পারফরম্যান্স প্রদান করবে।  যারা অল্প দামের ভিতরে ভালো একটি মোবাইল ফোন ক্রয় করতে চাচ্ছেন তারা রিয়েলমির এই ফোনটি দেখতে পারেন। 

গেমিং ফোন সম্পর্কে কিছু কথা

যারা ১২ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন খুজতেছেন তারা উপরের ফোন গুলো দেখতে পারেন। উপরে আমরা পাঁচটা ফোন সম্পর্কে আলোচনা করেছি ফোন গুলো খুব ভালো পারফর্মেন্স দিবে গেম খেলার দিকে। কয়েকটা ফোনের দাম 12000 টাকার একটু উপরে ফোনগুলো  লিস্টে রাখার কারণ হচ্ছে ফোন গুলো খুব ভালো পারফর্মেন্স দিবে জি জন্য এগুলো কি আপনাদের মাঝে শেয়ার করলাম। যারা অল্প দামের ভিতরে ভালো গেমিং ফোন খুঁজছেন তারা উপরের ফোন গুলো দেখতে পারেন।  তবে ফোন কেনার আগে অবশ্যই ভালোভাবে ফোনের প্যাকেটে থাকা ফোনের  কনফিগারেশন সম্পূর্ণ ভালোভাবে দেখে নিবেন।

আরো পডুন: মোবাইলে গেম খেলে টাকা ইনকাম

Sharing Is Caring:

এই ওয়েবসাইটি মূলত প্রযুক্তির খবর, ব্যাংক ও বিমা, পড়াশোনা, টিপস এন্ড ট্রিকস, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইন ইনকাম সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Leave a Comment