টেলিটক সিম কেনার উপায়

টেলিটক সিম কেনার উপায়

বাংলাদেশের একমাত্র গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পরিচালিত সিম অপারেটর টেলিটক। এই সিমটি   রিলিজ করা হয় ২০০৪ সালে,  এরপর থেকে বাংলাদেশের ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে টেলিটক। টেলিটক সিম কেনার উপায়  সম্পর্কে এই লেখাটিতে আমরা আলোচনা করব।  কিভাবে আপনারা খুব সহজেই টেলিটক সিম ক্রয় করতে পারবেন।

কিভাবে টেলিটক সিম কেনা যায় 

যেহেতু টেলিটক সিম টি বাংলাদেশে বর্তমানে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে যার কারণে বাংলাদেশের ৬৪  জেলায় এই সিম বিক্রি চালু হয়েছে।  এছাড়াও অনেক জেলায় টেলিটক সিমের কাস্টমার কেয়ার রয়েছে।  আপনারা চাইলে সরাসরি কাস্টমার কেয়ার থেকে এই সিমটি ক্রয় করে নিতে পারবেন।

এছাড়াও আপনার নিকটস্থ সিম বিক্রয় কেন্দ্র থেকে আপনারা টেলিটক সিম টি সংগ্রহ করতে পারবেন।  অন্য সকল সিমের মতোই টেলিটক সিম কেনার জন্য শুধুমাত্র আপনার ভোটার আইডি কার্ড ফিঙ্গারপ্রিন্ট এর প্রয়োজন হবে।

 আপনার এলাকায় টেলিটক কাস্টমার কেয়ার কোথায় আছে যে সম্পর্কে যদি না জানেন তাহলে আমরা এ নিয়ে নিচে আলোচনা করেছি। সেগুলো দেখে জেনে নিতে পারেন আপনার এলাকায় নিকটস্থ টেলিটক কাস্টমার কেয়ার কোথায় আছে। 

অনেক সময় আমরা টেলিটক সিম কিনতে গিয়ে একটু ঝামেলার মধ্যে পড়ি যেমন এর দাম কিরকম হতে পারে এবং টেলিটক সিম কেনার উপায় এবং এটি রেজিস্ট্রেশন করার জন্য কি কি প্রয়োজন?  আপনাদের এই সকল প্রশ্নের উত্তর নিয়ে আজকের এই লেখাটিকে সাজানো হয়েছে।

টেলিটক সিমের দাম কত

আমাদের মনে এখন সবথেকে বেশি যে প্রশ্নটি ঘুরপাক খাচ্ছে সেটি হল – টেলিটক সিমের দাম কত? অনেক অসাধু ব্যবসায়ী আছে যারা আপনাদের কাছে টেলিটক সিমের দাম অনেক বেশি রাখতে পারে তাই আপনাদের টেলিটক সিমের দাম জেনে রাখা ভালো। 

 বর্তমান বাজারে যদি আপনি একটি টেলিটক সিম ক্রয় করতে চান তাহলে আপনার গুনতে হবে 100-150  টাকা।  এছাড়াও অনেক সময় এই সিমের বিভিন্ন ধরনের অফার থাকে এবং এই সিমের মেলা চলে তখন আপনি ওখানকার নিয়ম অনুযায়ী নির্দিষ্ট দামে সিম ক্রয় করতে পারবেন।

উপরে শুধু আমরা বর্তমান বাজারে চলমান দাম বলে দিয়েছে স্থানভেদে ও সিমের যদি কোন অনুষ্ঠান থাকে তখন এর দাম কম বেশি হতে পারে। তবে স্বাভাবিকভাবেই এই সিমটি দাম হল 100-150  টাকা।

টেলিটক সিম কিভাবে রেজিস্ট্রেশন করবেন

অন্য সকল অপারেটরের সিম এর মতই আপনারা টেলিটক সিম রেজিস্ট্রেশন করতে পারবেন।  যদি আপনারা কাস্টমার কেয়ার থেকে টেলিটক সিম বিক্রয় করে থাকেন তাহলে ওখানে কর্মরত কর্মকর্তারা আপনার সিমটি কে আপনার ভোটার আইডি কার্ড ও  ফিঙ্গারপ্রিন্ট দিয়ে রেজিস্ট্রেশন করে দিবেন।

 এছাড়াও যদি আপনারা নিকটস্থ কোনো সিম বিক্রয় কেন্দ্র থেকে টেলিটক সিম ক্রয় করেন তাহলে তারাও একই ভাবে আপনার টেলিটক সিম রেজিস্ট্রেশন করে দিবেন। উভয় স্থান থেকে সম্পূর্ণ ফ্রিতে আপনাকে টেলিটক সিমটি রেজিস্ট্রেশন করে দেয়া হবে। টেলিটক সিম কি রেজিস্ট্রেশন করতে আপনাদের যা প্রয়োজন হবেঃ

  • যার নামে তিনটি রেজিস্ট্রেশন করতে চাচ্ছেন তার ভোটার আইডি কার্ড।
  • এবং উক্ত ব্যক্তিকে উপস্থিত থেকে তার হাতের ফিঙ্গার প্রিন্ট দিতে হবে।

টেলিটক সিমের কাস্টমার কেয়ার সম্পর্কে জানার উপায়

অনেক সময় আমাদের টেলিটক সিম বিক্রয় করার জন্য বা সিম ক্রয় করার পরে সিমের যে কোন সমস্যা বা অফার সম্পর্কে জানার জন্য কাস্টমার কেয়ার এর প্রয়োজন হয়।  আপনারা চাইলে তাদের কাস্টমার কেয়ার নাম্বারে কল দিয়ে এই সেবাগুলো নিতে পারবেন কিন্তু যদি আপনারা সরাসরি কাস্টমার কেয়ারের যে তাদের সেবা পেতে চান তাহলে।

প্রথমে আপনাকে জানতে হবে টেলিটক সিমের কাস্টমার কেয়ার কোথায় অবস্থিত আছে।  এ সম্পর্কে জানার জন্য প্রথমে আপনারা 121  এ কল দিয়ে কাস্টমার প্রতিনিধির সাথে কথা বলে আপনার জেলার নিকটস্থ টেলিটক সিমের কাস্টমার কেয়ার এর ঠিকানা জেনে নিতে পারবেন। 

টেলিটক সিমের প্রয়োজনীয় কোড 

টেলিটক সিম ব্যবহারের ক্ষেত্রে আমাদের কিছু প্রয়োজনীয় কোড দরকার হয়।  টেলিটক সিমের ব্যালেন্স চেক এবং টেলিটক কাস্টমার প্রতিনিধির সাথে কথা বলা ইত্যাদি।  চলুন টেলিটক সিমের প্রয়োজনীয় কোড সম্পর্কে জেনে নেয়া যাকঃ

  • টেলিটক কাস্টমার প্রতিনিধির সাথে কথা বলার জন্য *121#  ডায়াল করুন।
  • টেলিটক সিমের নাম্বার চেক করার জন্য *551# ডায়াল করুন।
  • টেলিটক সিমের ব্যালেন্স চেক করার জন্য *152# ডায়াল করুন।
  • টেলিটক সিমের ইন্টারনেট, এস এম এস, এম এম এস, মিনিট চেক করার জন্য *152#  ডায়াল করুন।
  • ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার জন্য ডায়াল করুন *1122#

টেলিটক সিমের অ্যাপস ব্যবহার

আমরা টেলিটক সিম ব্যবহার করার ক্ষেত্রে সিমের সকল অফার সম্পর্কে জানতে বা সুযোগ-সুবিধা নিতে টেলিটক সিমের অ্যাপস ব্যবহার করতে পারে।  আপনারা সম্পূর্ন ফ্রিতে এই অ্যাপসটি গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন ওখান থেকে ডাউনলোড করে আপনাদের নাম্বার দিয়ে লগ ইন করে ব্যবহার করতে পারবেন।

টেলিটক সিমের অ্যাপস ব্যবহার করলে আপনারা টেলিটক সিমের সকল ইন্টারনেট প্যাকেজ মিনিট প্যাকেজ সকল অফার খুব সহজেই ক্রয় করতে পারবেন। এবং টেলিটক সিমের অ্যাপস ব্যবহার করে আপনারা খুব সহজেই টেলিটকের ব্যালেন্স চেক করতে পারেন। 

ইউএসএসডি কোড ডায়াল করে টেলিটক সিমের ব্যালেন্স চেক করার জন্য আপনার মোবাইলে ডায়াল অপশনে গিয়ে ডায়াল করুন *152# 

টেলিটক সিম ব্যবহারের সুবিধা

২০২১ সালের একটা জরিপে দেখা যায় বর্তমানে বাংলাদেশে টেলিটক সিম এর ব্যবহারকারীর সংখ্যা ৬২  লাখের উপরে। বর্তমানে টেলিটক সিমের নেট বাংলাদেশের সকল জেলায় খুব ভালো। যার কারণে দিন দিন টেলিটক সিম এর জনপ্রিয়তা বৃদ্ধি পেয়ে চলেছে।

 এছাড়াও আপনারা টেলিটক সিম ব্যবহারের ক্ষেত্রে অনেক ধরনের সুযোগ-সুবিধা পাবেন সব থেকে বড় সুবিধা হলো আপনারা অল্প টাকায় অনেক ভাল ভাল অফার পেয়ে যাবেন। আমার দেখা মতে টেলিটকই একমাত্র সিম যারা বর্তমানে আনলিমিটেড ইন্টারনেট অফার দিয়ে যাচ্ছে।

এছাড়াও টেলিটক সিমের সার্ভিস খুবই ভালো।  আপনারা চাইলে টেলিটক সিম ব্যবহার করতে পারেন।  এই লেখাটিতে আমরা টেলিটক সিম কেনার উপায় এবং টেলিটক সিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

আরো পড়তে পারেন: ভিডিও এডিটিং কিভাবে শিখব

Nayem Nafi

হাই আমি নাঈম নাফি, শখের বসে লেখালেখি শুরু। নিত্য নতুন প্রযুক্তিগত সমাধান জানার চেষ্টা করি এবং আপনাদের সাথে শেয়ার করি।বর্তমানে কাজ করছি ইউটিউব, ফ্রিল্যান্সিং আর বিগেইনার ব্লগার হিসেবে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top