গেমের জন্য কোন ভিপিএন ভালো

গেমের জন্য কোন ভিপিএন ভালো

গেম সকল বয়সের মানুষের একটি প্রিয় জিনিস।  আমরা কমবেশি সকলেই গেম খেলে থাকি,  বিশেষ করে ২০২০  সালের পর থেকে বাংলাদেশে অনলাইন গেম গুলো বেশ জনপ্রিয়তা লাভ করেছে।  কিন্তু রিসেন্টলি কয়েকটি গেম বাংলাদেশ থেকে ব্যান করার জন্য আমরা ভিপিএন ছাড়া এই অনলাইন গেম গুলো খেলতে পারিনা। গেমের জন্য কোন ভিপিএন ভালো সেই সম্পর্কে আমরা আলোচনা করব।

গেমের জন্য সবথেকে ভালো ভিপিএন

রিসেন্টলি বাংলাদেশ থেকে কয়েকটি অনলাইন ভিডিও গেম গুলোকে ব্যান্ড করে দেওয়া হয়।  যার ফলে সেই গেম গুলো আমরা সিম ইন্টারনেট দিয়ে খেলতে পারিনা।  সিম ইন্টারনেট দিয়ে গেমগুলো খেলতে হলে অবশ্যই আমাদের ফোনে ভিপিএন কানেক্ট করে নিতে হবে।

এছাড়া যারা ওয়াইফাই ইউজ করেন তারা সহজেই এই গেমগুলো খেলতে পারবেন।  যারা এমনি ইন্টারনেট ব্যবহার করে অবশ্যই তাদের ফোনে ভিপিএন কানেক্ট করে নিতে হবে। গেমের জন্য কোন ভিপিএন ভালো এই সম্পর্কে বিস্তারিত নিয়ে আমাদের লেখাটি।

প্লে স্টোরে লক্ষ লক্ষ ভিপিএন পাওয়া যায় কিন্তু এখান থেকে সব ভিপিএন দিয়ে আপনি ভালভাবে গেমগুলো খেলতে পারবেন না।  এছাড়া অনেক ভিপিএন আছে যেগুলো ফোনে ইন্সটল করলে আপনার তথ্যগুলো হ্যাক হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।  এবং এই সকল অনলাইন গেম গুলো খেলার জন্য অবশ্যই আমাদের নেট স্পিড ভালো থাকতে হবে।

আমরা ইউটিউব এবং গুগোল ঘাটাঘাটি করে এবং নিজেরা পরীক্ষা করে কয়েকটি ভিপিএন যাচাই করেছি যেগুলো দ্বারা আপনারা খুব ভালো নেট স্পিডে অনলাইন গেম গুলো খেলতে পারবেন। এবং এই ভিপিএন গুলো আপনারা ফ্রী ডাউনলোড করতে পারবেন।

গেমের জন্য ভালো ভিপিএন গুলো

ফ্রী ফায়ার বা পাবজি এইজাতীয়  অনলাইন গেম গুলো খেলার জন্য বর্তমানে ভিপিএন এর প্রয়োজন। কারণ কিছুদিন আগে বাংলাদেশ থেকে এই সকল গেমগুলোকে ব্যান করে দেওয়া হয়।  এই অনলাইন গেম গুলো খেলার জন্য আমাদের ভালো নেট স্পিড এর প্রয়োজন হয় কিন্তু সব ভিপিএন এ ভালো নেট স্পিড দেয় না।

এছাড়াও অনেক ভিপিএন আছে যেগুলো দিয়ে এই সকল গেম খেলা যায় না। এই লেখাটিতে আমরা কয়েকটি ফ্রি ভিপিএন নিয়ে আলোচনা করব যে ভিপিএন গুলো দিয়ে আপনারা ভালো নেট স্পিড এ এইসকল ভিডিও অনলাইন গেমগুলো খেলতে পারবেন।

1.1.1.1: Faster & Safer Intern

বর্তমানে গেমারদের কাছে খুবই জনপ্রিয় 1.1.1.1 এই ভিপিএন টি। ফ্রী ফায়ার পাবজি এর মত অনলাইন গেম গুলোতে বর্তমানে সবথেকে বেশি সমস্যা বা জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে নেট পিং এর সমস্যা। 1.1.1.1 ভিপিএন টিতে আপনারা খুব সুন্দর নেট পিং  দিয়ে এই সকল অনলাইন ভিডিও গেম গুলো খেলতে পারবেন।

আমরা এই ভিপিএন টিকে পরীক্ষা করে দেখেছি,  ফ্রী ফায়ার গেমটি খেলতে গেলে এই ভিপিএন এ ভালো ইন্টারনেট স্প্রিড থাকলে নেট পিন দেয় 50-80 এইরকম।  এই নেট পিনে আমরা খুব ভালোভাবে এই সকল অনলাইন গেম গুলো উপভোগ করতে পারি। 

তাই আমার কাছে মনে হয় ফ্রী ফায়ার  বা পাবজি এজাতীয় অনলাইন গেম গুলো খেলার জন্য আপনারা 1.1.1.1 এই ভিপিএন টি ব্যবহার করতে পারেন। এই ভিপিএন এর সব থেকে মজার দিক হলো এটি আপনার ফোনের প্রসেসর এর উপর কোন চাপ ফেলবে না।

এবং 1.1.1.1  ভিপিএন আমার ফোন গরম হবে না। তাই  গেমারদের কাছে বর্তমানে ফ্রী ফায়ার বা পাবজি গেম খেলার জন্য সব থেকে জনপ্রিয় বা ভালো ভিপিএন হচ্ছে 1.1.1.1  ভিপিএন। আপনারা সম্পূর্ন ফ্রীতে এই  ভিপিএনটি ডাউনলোড করতে পারবেন। 

এখানে আমরা যতগুলো ভিপিএন সম্পর্কে আলোচনা করব সবগুলো ভিপিএন কিভাবে ডাউনলোড করবেন সে প্রক্রিয়া আমরা  নিচে দেখিয়ে দিব।

Turbo VPN- Secure VPN Proxy

আমাদের লিস্টের দুই নাম্বারে রয়েছে Turbo  ভিপিএন। এই ভিপিএনটি 2016  সালে রিলিজ করা হয় এরপর থেকে গেমারদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই ভিপিএন এ আপনারা সম্পূর্ন ফ্রীতে ৪০  টি  সার্ভার কানেক্ট করতে পারবেন। এছাড়াও এই ভিপিএন আপনারা মোবাইল এবং ল্যাপটপ বা কম্পিউটার উভয় ডিভাইসে ব্যবহার করতে পারবে।

পার্সোনালি আমার  কাছে Turbo Bplt20 ভালো লেগেছে।  প্লে স্টোরে এর ডাউনলোডার সংখ্যা প্রায় 100+ মিলিয়নের বেশি। Turbo ভিপিএন দিয়ে গেম খেললে আপনারা জেনে ভালো নেট স্পিড পাবেন এছাড়াও অনেক ভিপিএন আছে যেগুলো গেম খেলার সময় ডিসকানেক্ট হয়ে যায়। কিন্তু এই ভিপিএন এ আপনারা এ ধরনের কোনো ঝামেলার সম্মুখীন হবেন না। 

আপনারা যদি এই ভিপিএন এর প্রিমিয়াম সুযোগ সুবিধা নেয়ার চান তাহলে অবশ্যই  ভিপিএন  এর সাবস্ক্রিপশন ক্রয় করতে হবে টাকার মাধ্যমে। Turbo ভিপিএন এ আপনারা প্রিমিয়াম প্যাকেজ ছাড়াও অনেক ফ্রি সুবিধা পাবেন যেগুলো ব্যবহার করে সুন্দরভাবে আপনারা অনলাইন গেম গুলো খেলতে পারবেন।

Thunder VPN- Fast, Safe VPN

আমি পার্সোনালি গেম খেলার জন্য Thunder  ভিপিএন এর ব্যবহার করে থাকি।  এবং মাঝে মাঝে 1.1.1.1  এই ভিপিএন ব্যবহার করি। Thunder  ভিপিএন এ আপনারা শুধুমাত্র সিঙ্গাপুর সার্ভার কানেক্ট করতে পারবেন এছাড়াও আপনারা যদি এর প্রিমিয়াম প্যাকেজটি ক্রয় করেন তাহলে অনেক সুযোগ-সুবিধা পাবেন।

Thunder এই  ভিপিএনটি  বর্তমানে 50+ মিলিয়নের বেশি মানুষ ডাউনলোড করে ব্যবহার করছে। এই ভিপিএন দিয়ে গেম খেললে আপনারা মোটামুটি ভালো ইন্টারনেট স্পিড পাবেন।  গেম খেলার সময় যদি ইন্টারনেট স্প্রিড খারাপ থাকে তাহলে আমরা ভালোভাবে গেম খেলতে পারিনা।

তাই আমার সাজেশন অনুযায়ী আপনারা গেম খেলার Thunder এই ভিপিএন টির ব্যবহার করতে পারেন। এবং গেমের মধ্যে ডিসকানেক্ট হয়ে যায় এ জাতীয় কোনো সমস্যা আমি এই ভিপিএন টি তে পাইনি।

ভিপিএন গুলো কিভাবে ডাউনলোড করবেন

উপরে আমরা গেম এর জন্য সবথেকে ভালো কয়েকটি ভিপিএন সম্পর্কে আলোচনা করেছি আপনারা এই ভিপিএন গুলো দিয়ে ভালো নেট স্পীডে অনলাইন গেম গুলো খেলতে পারবেন।  আমাদের দেশে থেকে ফ্রী ফায়ার পাবজি এর মত গেমগুলো খেলতে অবশ্যই ভিপিএন ব্যবহার করতে হবে।

কারণ রিসেন্টলি আমাদের দেশ থেকে এই গেমগুলো ব্যান করে দেওয়া হয়েছে,  কিন্তু যারা প্রকৃত গেম লাভার আছে তাদেরকে অবশ্যই গেমগুলো খেলতে হবে তাই আপনারা চাইলে ভিপিএন ব্যবহার করে এই সকল অনলাইন গেম গুলো খেলতে পারেন। 

উপরে যে ভিপিএন গুলো সম্পর্কে আপনাদের বলা হয়েছে আপনারা খুবিতে এই ভিপিএন গুলো গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। প্লে স্টোর থেকে এই ভিপিএন গুলো ডাউনলোড করতে আপনাদের কোন ধরনের চার্জ দেয়ার প্রয়োজন নেই। 

গেমের জন্য কোন ভিপিএন ভালো আশা করছি বুঝতে পেরেছেন।  উপরে আলোচিত ভিপিএন গুলোর সবথেকে ভালো দিক হচ্ছে আপনারা গেম খেলতে গেলে সব থেকে ভালো নেট  স্প্রিড দেবে এই ভিপিএন গুলো। যারা অনলাইনে বিভিন্ন ধরনের ভিডিও গেম খেলে থাকেন তারা এই ভিপিএন গুলো ব্যবহার করতে পারেন।

আরো পড়তে পারেন : ১২ হাজার টাকার মধ্যে ভালো গেমিং ফোন

Nayem Nafi

হাই আমি নাঈম নাফি, শখের বসে লেখালেখি শুরু। নিত্য নতুন প্রযুক্তিগত সমাধান জানার চেষ্টা করি এবং আপনাদের সাথে শেয়ার করি।বর্তমানে কাজ করছি ইউটিউব, ফ্রিল্যান্সিং আর বিগেইনার ব্লগার হিসেবে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top