বিকাশে সেন্ড মানি খরচ কত

বিকাশ এর প্রিয় নাম্বারে প্রতি মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি সম্পূর্ণ ফ্রি। কিন্তু বিকাশ সেন্ড মানির খরচ সর্বনিম্ন ০ টাকা থেকে সর্বোচ্চ ১০ টাকা পর্যন্ত হতে পারে। যার নাম্বারে আপনি বিকাশে টাকা পাঠাবেন, তা নির্ভর করছে প্রিয় নাম্বারের তালিকায় যুক্ত আছে কি না?

এবং মাসিক লেনদেন এখন পর্যন্ত কত, কত টাকা সেন্ড মানি করবেন, এগুলোর ওপর ভিত্তি করে বিকাশ সেন্ড মানি চার্জ কমবেশি হতে পারে। আসুন জেনে নেওয়া যাক ২০২৪ সালে বিকাশ সেন্ড মানি চার্জ সম্পর্কে বিস্তারিত।

বিকাশ সেন্ড মানি চার্জ?

বর্তমানে বিকাশে প্রিয় নাম্বার ছাড়া অন্য যেকোনো নাম্বারে সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত সম্পূর্ণ সেন্ড মানি একদম ফ্রী তবে টাকার পরিমাণ ১০০ এর বেশি বেশি হলে আপনাকে ৫ টাকা ফি দিতে হবে। উদাহরণস্বরূপঃ আপনি যদি কোন বিকাশ নাম্বারে ২০০ টাকা সেন্ড মানি করেন তাহলে আপনার একাউন্ট থেকে সর্বমোট ২০৫ টাকা চার্জ করা হবে।

একটি বিকাশ একাউন্ট থেকে একদিনে সর্বোচ্চ ৫০ বার, ২৫,০০০ টাকা পর্যন্ত, মাসে সর্বোচ্চ ১০০ বার এবং মোট ২০০,০০০ টাকা পর্যন্ত অর্থ পাঠাতে পারেন। আপনি যদি এক মাসে ২৫,০০০ টাকা সেন্ড মানি করেন তাহলে তারপর থেকে আপনাকে প্রতি বার সেন্ড মানি করার জন্য ১০ টাকা করে চার্জ করা হবে।

অর্থাৎ ইতিমধ্যে আপনি যদি ২৫,০০০ টাকা সেন্ড মানি করে ফেলেন, তাহলে বাকি মাসের জন্য আপনার প্রতিটি সেন্ড মানির জন্য আপনার বিকাশ একাউন্ট থেকে ১০ টাকা করে চার্জ করা হবে। বিকাশের সেন্ড মানি এর চার্জ বাড়ালেই বিকাশের অনেক সুবিধাও রয়েছে। আপনি চাইলে প্রিয় নাম্বার যোগ বিকাশের সেন্ড মানি চার্জ ফ্রি করতে পারেন।

বিকাশ প্রিয় নাম্বার সেন্ড মানি চার্জ?

বর্তমানে বিকাশে ৫টি পর্যন্ত প্রিয় নাম্বার যোগ করার অপশন রয়েছে। তবে ২৪ ঘণ্টা পর যেকোন নাম্বার চেঞ্জ করে নতুন প্রিয় নাম্বার যোগ করতে পারেন। কোনো চার্জ ছাড়াই প্রতি মাসে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত প্রিয় নাম্বারে সেন্ড মানি করতে পারবেন।

বলে রাখা ভালো, প্রিয় নাম্বারে প্রতি মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত ফ্রি সেন্ড মানি করা যাবে এবং ২৫ হাজার টাকা সেন্ড মানি করা সম্পূর্ণ হলে প্রতিবার সেন্ড মানিতে ৫ টাকা করে চার্জ করা হবে। ২৫ হাজার টাকার পর থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত প্রতি সেন্ড মানিতে ৫ টাকা করে চার্জ করা হবে।

এবং ৫০ হাজার টাকার পর থেকে প্রতি সেন্ড মানিতে ১০ টাকা করে চার্জ করা হবে। উদাহরণস্বরূপঃ আপনি যদি একমাসের মধ্যে ২৫ হাজার টাকা সেন্ড মানি করেন এবং তারপর কাউকে ৩০০ টাকা সেন্ড মানি করতে চান তাহলে আপনাকে এক্সট্রা ৫ টাকা সহ মোট ৩০৫ টাকা দিতে হবে।

যদি ৫০ হাজার টাকা সেন্ড মানি অতিক্রম করেন এবং কাউকে ৩০০ টাকা সেন্ড মানি করতে চান তাহলে ১০ টাকা বেশি দিতে হবে এবং মোট ৩১০ টাকা দিতে হবে।

*247# ডায়াল করে বিকাশ প্রিয় নাম্বার যোগ করার নিয়ম?

১৷ প্রথমে *247# ডায়াল করুন।

২। তারপর মাই বিকাশে সিলেক্ট করতে ৮ লিখে সেন্ড করুন।

৩। প্রিয় নাম্বার সিলেক্ট করতে ৪ লিখে সেন্ড করুন।

৪। সেন্ড মানি সিলেক্ট করতে ১ লিখে সেন্ড করুন।

৫। প্রিয় নাম্বার যোগ করতে ১ লিখে সেন্ড করুন।

৬। এখন আপনি যে বিকাশ নাম্বার প্রিয় নাম্বার হিসাবে যোগ করতে চান সেটি লিখুন এবং পরবর্তী ধাপে যান।

৭। আপনার প্রিয় নাম্বারের নামটি লিখুন এবং পরবর্তী ধাপে যান।

৮। আপনার গোপন পিন নাম্বারটি টাইপ করুন।

৯। কনফার্মের পর একটি নোটিফিকেশন এসএমএস পাবেন।

বিকাশ অ্যাপ থেকে প্রিয় নাম্বার যোগ করার নিয়ম?

১। প্রথমে আপনার বিকাশ একাউন্ট অ্যাপে লগইন করে নিন।

২। সেন্ড মানি অপশনে ক্লিক করুন।

৩। এখন নিচে একটি অপশন পাবেন এটিতে ক্লিক করুন।

৪। তারপর একটি প্লাস বাটন পাবেন সেটিতে ক্লিক করুন এবং যেই নাম্বারটি প্রিয় নাম্বার হিসাবে যোগ করতে চান সেটি লিখুন এখন Continue করুন।

৫। আপনার প্রিয় নাম্বারের নামটি লিখুন এবং পরবর্তী ধাপে যান।

৬। এখন আপনার গোপন পিন নাম্বারটি লিখুন।

৭। এখন আপনার প্রিয় নাম্বারটি সঠিকভাবে যোগ হওয়ার একটি নোটিফিকেশন দেখাবে।

বিকাশ সেন্ড মানি চার্জের চার্ট?

সেন্ড মানির পরিমাণ – প্রিয় নাম্বার – সাধারণ নাম্বার

  • ১০০ টাকা ফ্রি ফ্রি
  • ২৫ হাজার টাকা পর্যন্ত ফ্রি ৫ টাকা
  • ২৫ হাজার টাকা বেশি ৫ টাকা ১০ টাকা
  • ৫০ হাজার টাকা বেশি ১০ টাকা ১০ টাকা

আপনি বিকাশ প্রিয় নাম্বার যোগ করে সেন্ড মানি খরচ কমানোর পাশাপাশি প্রিয় এজেন্টও যোগ করতে পারেন ক্যাশ আউট চার্জ কমানোর জন্য।

এছাড়া বিকাশের আরো অনেক সুযোগ সুবিধা রয়েছে আমরা চেষ্টা করবো সেগুলো নিয়েও আর্টিকেল লেখার জন্য। তাই নিয়মিত এরকম গুরুত্বপূর্ণ তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করবেন।

উপসংহার

আসা করি বিকাশ সেন্ড মানি এর খরচ সম্পর্কিত সম্পূর্ণ বিষয়টি আপনি ভালোভাবে বুঝতে পেরেছেন এবং প্রিয় নাম্বার যোগ করে কিভাবে বিকাশ সেন্ড মানির খরচ কমানো যায় সেই বিষয়ে বিস্তারিত তথ্য পেয়েছেন।

তবে আপনার যদি এখনই এই বিষয়ে কোন প্রশ্ন থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন এবং আমাদের এই আর্টিকেলটি আপনার ভাল লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *